Thursday, May 9, 2019

যেভাবে সফলতা আসে


অন্য মানুষের সফলতার গল্প শুনতে কেমন লাগে আপনার? মুগ্ধ বিস্ময়ে কেবল প্রশংসা বাক্যই উচ্চারণ করে যান, তাই তো ? সফলতার পিছনেও শ্রম দেয়া এবং
লেগে থাকার ইতিহাস থাকে । মনে রাখবেন, সাফল্যের বিচারে আজ যারা আপনার-আমার আইকন, তারা প্রত্যেকে দিনের পর দিন, রাতের পর রাত, দাঁতে দাঁত চেপে শ্রম দিয়েছেন নিজেদের স্বপ্নের পিছনে।

নিজের সামর্থ্যের উপরে যদি আপনি বিশ্বাস হারিয়ে ফেলেন, সেই দায় কিন্তু আপনার উপরেই পরবে । অন্য লোকেদের সমর্থন পেতে গিয়ে তাদের দরজায় ধর্না দিলে ফলাফলটা কি হবে আন্দাজ করুন । হ্যাঁ, ঠিক ধরেছেন, আপনি এক পর্যায়ে আত্মবিশ্বাস হারিয়ে ফেলবেন । অন্যের কথায় প্রভাবিত হয়ে হয়তো আর দশটা মানুষের মত আপনিও সরে আসবেন আপনার স্বপ্নের রাস্তা থেকে ।

 নিজের বিশালত্বকে আবিষ্কার করুন ! ভিতরে-বাইরে কোনভাবেই উৎসাহ হারিয়ে ফেলবেন না । নিজের ইচ্ছাশক্তিতে বলীয়ান হয়ে চিন্তা করুন - সাফল্য ধরা দেবেই । কোন বাধাই আপনার গতিকে রুখতে পারবে না ! মানুষের ইচ্ছাশক্তির চেয়ে শক্তিশালী আর কিছু নেই । আপনার ইচ্ছাশক্তিই আপনাকে করে তুলবে অপ্রতিরোধ্য !

No comments:

Post a Comment

ইন্টারভিউ দেওয়ার পরে করণীয়

১। ইন্টারভিউ যখন শেষ, তখন আপনাকে প্রশ্ন করা হয়, আপনার কি আমাদের কাছে কিছু জানার আছে? অধিকাংশ ক্ষেত্রেই আমরা উত্তর দেই, না। এটা আমাদের একটা ...